আসক্ত আমি!
- মিনহাজ মোঃ আরিফ ২৭-০৪-২০২৪

আসলে,আসক্তিতে আসক্তিতে জীবনটা কেটে যাচ্ছে..!
....না নাহ,আমি মাদকাসক্তির কথা বলছিনা! আসক্তি কি শুধু মাদকেই হয়!
এই যেমন-ভোরে উঠে পূবের উদয়াস্ত সূর্য দেখার আসক্তি!পশ্চিমাকাশে হেলে পড়া অস্তমিত সূর্যের কিরণ দেখার আসক্তি!প্রবাহমান নদী এবং নারীর প্রতি আসক্তি!মাঝরাতে বাসার ছাদে উঠে জ্যোৎস্নায় আলোকিত রাত আর চাদ দেখার আসক্তি!কখনো কখনো শুকতারা বা ধ্রুবতারার হঠাৎ ঝরে পড়া দেখার আসক্তি!নিশুতি রাতে ঝিঝিপুকার শব্দ শুনার আসক্তি!বন্ধু বান্ধবের সাথে মাঝরাত পর্যন্ত আড্ডা দেয়ার আসক্তি! কখনোবা নিশাচর প্রানী হয়ে শহরের অলিগলিতে ঘুরে বেড়ানোর আসক্তি!
ছাতা থাকা স্বত্তেও তুমুল বৃষ্টিতে আকাশপানে চেয়ে দুহাত ডানা মেলে ভেজার আসক্তি!
বৃষ্টির পর একটি পরিষ্কার রংধনু দেখার আসক্তি!
বই পড়া বা সাহিত্য রসের আসক্তি; এরমধ্যে আবার রবীন্দ্রনাথ,নজরুল,জীবনান্দের আসক্তি!
হঠাৎ করে কোথাও ভ্রমণ করে আসার আসক্তি!
শ্রাবণ,কার্তিক,অগ্রহায়ণ,পৌষ আর বসন্তের আসক্তি; এরমধ্যে আবার রূপশালী ধান,শিমুল,পদ্ম,রজনীগন্ধা,হাসনাহেনা কদম,কাঁঠালচাঁপা আর আমের মুকুলের আসক্তি!
কখনো আবার,দোয়েল,কোয়েল,চড়ুই,শালিক,বক আর কবুতরের সাথে সুর মেলানোর আসক্তি!
এভাবে আরো কতশত আসক্তিতে জীবন কেটে যাচ্ছে,কোন আসক্তি কোন সময় আসে তার কোন ঠিক নেই,তাই এই লেখায়ও নেই কোন অন্তমিল,ছন্দমিল!
আর এগুলোকেই বেচে থাকার জীবন শক্তি মনে করে বেচে থাকা যায় সাবলীল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।