রাগ
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

:::::::::

ওরে তরুন
ওরে বরুন
জাগরে আজি জাগ!
ওরে অরুন
ফাগুন রাঙ্গায়
তুলরে দ্রোহ রাগ।
শিমুল বনে
কাঁদছে শিমুল
মায়ের চোখে জল,
ফাল্গুনেতে কৃষ্ণচূড়া
আনবি কবে বল?

কাল নাগেরি
বিষ থেকে আজ
আয় বেরিয়ে আয়,
কাল সাপেরি
ফনার বেড়ে
কাঁদছে সরলায়।

ওরে তরুন
ওরে অরুন
ফুল ফুটাবি চল!
চারদিকে আজ
হুক্কা হুয়া
ছলা বলার কল ।

নেশায় পুড়ছে
পতাকাটা
তৃষায় পূড়ছে মা,
বাবার আদর
ভাসছে স্রোতে
পাষাণ জানেনা ।

ওরে তরুন
জাগরে আবার জাগ !
মিছিল মিটিং
বজ্র ভাষন
তুলতে হবে
রাগ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।