তোমাকে ভাবতে গেলেই
- নিশীথ প্রভাত ২৬-০৪-২০২৪

তোমাকে ভাবতে গেলেই
কবিতা এসে কানে কানে বলে
আমাকে লিখো, আমি জল তৃষিত প্রেমের
সফেদ ছোঁয়ায় মুছে দেবো রোদন তোমার।

শব্দের স্রোত হামাগুড়ি দেয় নীলাভ সাগরে
চেতনার পাড়ে জমে বৈদগ্ধের অচিন শামুক
সকল পাখির ঝাঁক উড়ে এসে জমায় আসর
প্রহর, নহরে চলে বিমোহিত শ্রুতির কলম।

যেন আমি তপ্ততায় হয়ে উঠি স্মৃতির লোবান
তোমার মধুর ঘ্রাণ ফুলে ফুলে ছড়ায় নিশান
আকুল আবীর যতো, তোমাতে বিভোর রত
ছুঁয়ে থাকি নিশিদিন, বেয়ে উঠি রঙিন সোপান।

যেন আমি কিছু নই, তোমার রহম ছাড়া
আমি আঁখি, তুমি হও সান্ত্বনার নভোজ পলক
গেড়ে দাও মৌনতায় বুকভরা প্রেমের পাহাড়
তোমার স্মরণচ্ছ্বটায় জমা হয় লালাভ ঝলক।

যেন তুমি আনুরূপ্যবিহীন, আমায় ভাসাও জলে
তোমার প্রেমের নায়ে ভেসে যাই সকাল সাঁঝে
আমার আঁধার যতো, করে দাও আলোর বহর
টেনে নাও আমায় প্রভু তোমারই রহম মাঝে।

০৫.০৫.১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।