বৈশাখ এলেই মন‌ে পড়‌ে
- হাসান মনি ২৭-০৪-২০২৪

‌বৈশাখ এলেই মন না‌চে, প্রা‌ণে অা‌সে জোয়ার
মন উতালা হয়, সাধ জা‌গে তোমা‌কে ছোয়ার
তুমি এসো তান্ডব চালাও, ম‌নের সীমানা ‌তোলপার
প্রকৃ‌তি বক্ষ পি‌ষি‌য়ে বুঝাও, তু‌মি কতোটা ক্ষুরদার


শান্ত প্রকৃ‌তিও সন্ধ্যায়, কা‌লো হ‌য়ে তান্ড‌বে মা‌তে
মান-অ‌ভিমান ধূ‌লোয় মি‌শি‌য়ে,থা‌মে সে গভীর রা‌তে
প্রবল প্রে‌মের জোয়ার দে‌খি, অম্ল-মধুর অাঘাতে
সবু‌জের মা‌ঝে লাল সূর্যটা, ঠিকই অা‌সে ঐ প্রভা‌তে


‌তোমার সা‌ন্নিধ্য পে‌তে অাকুল,ঐ তৃষ্ণার্ত জ‌মির বুক
প্রবল বর্ষ‌ণে একাকার‌ সব, নে‌মে অা‌সে যেন পরম সুখ
অাকাশ মা‌টির মহামিল‌নে, ‌দে‌খি সবুজ শ‌স্যের‌ মুখ
ডা‌লে ডা‌লে‌ কঁচি সন্তান, কেটে যায় পূত মা‌টির দুখ

এ যেন প্রকৃ‌তি অার মানবের, নিয়ম‌ মাফিক খেলা
কাল বৈশাখী অাসবেই দে‌খো, পরন্ত বি‌কেল বেলা
ওর অাগম‌নে মানু‌ষের ম‌নে, ব‌হে অান‌ন্দের মেলা
বরণ করে নেব হৃদয় দি‌য়ে, কর‌বো না হেলা‌ফেলা;


এ ২০১৬ বৈশাখ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।