# কার মুখ ভাসে ঐ #
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ১০-০৫-২০২৪

কার মুখ ভাসে ঐ সবুজের মাঠে
সব ব্যাথা মুছে যায় মুহুর্তে আপন ,
জাগে স্মৃতি অগনন মৃদু সমীরণে
পুঁইয়ের মাচায় নাচে পৃথিবীর রঙ
থেমে যায় ঘন আবেগ এক ঠ্যাংগা বকের মতন ।
সেজেছে নতুন করে কদমের ফুল
মধু মাসে বধু সাজে নদী দুই কূল
কৃষাণী দুহিতা চলে দোলে তার পা
পত্র পল্লব যেন ভিজায়াছে গা
শুভ্র মেঘের ভেলায় ভাসে কার মুখ ?
মাঠের গন্ধ টানে প্রজাপতি সুখ ।
এই ক্ষেত এই মাঠ এই সব কথা -
মধু কবি , জীবনানন্দ আর জসিম উদ্দিন
জ্বলিতেছে শত প্রদীপ ,বয়ে গেছে সোনা দিন ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।