# ধুম কেতু ডাকে ঐ #
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ১০-০৫-২০২৪

( বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে নিবেদিত )
......হাবিব
ভোর হল দোর খোল খুকু মণি কোথা আজ
দিকে দিকে অসহায় ;কাঁদে কেন মমতাজ !
বিদ্রোহী জেগে ওঠো - ধুমকেতু ডাকে ঐ
চেতনায় দ্রোহ তার ; যাত্রীরা আজ কৈ ?
কান্ডারী কোথা আজ ? কে করিবে হুশিয়ার
গোটা দুনিয়ায় নাচে ইবলিশ দুরাচার !
বোমা বারুদে পুড়ে শিশুদের কচি মুখ
অগ্নিবীণার সুরে ঘুচে যাক সব দুঃখ ।
কেন তবে ঘুমিয়ে আজ ওরে নবীন যাত্রী
জ্বালাও দ্রোহের মশাল যত - ঘুচে যাক সব রাত্রী !
কুলি মুজুর আর বঞ্চিত জন ঐ যে সর্ব হারা
দুখু মিয়ার দ্রোহের বাশি জাগাক ঘুমের পাড়া ।
কান্ডারী হুশিয়ার , কান্ডারী হুশিয়ার
বিষের বাঁশির দ্রোহের আগুনে দুঃখ হোক ছাড়খার ।।
২৫/৫/১৬ পাটগ্রাম ,লালমণির হাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।