যেখানে আকাশ
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ১০-০৫-২০২৪

যেখানে আকাশ মিশেছে গিয়ে আকাশের গায়ে
রক্ত জবার মত সকালের সূর্যটা হাসে মিটি মিটি
ধবল গাভীটির পরে বসে আছে লেজ তুলে দাড় কাক এক -
পরম আদরে তারে বিচুলিটি খুটে ,
কোথাও নিঃসীম আকাশে ভাসে মেঘের ভেলা
খেলিতেছে শরতের সাদা সাদা কাশ ।
যেখানে আকাশের গায়ে মিশেছে আকাশ
নিভু নিভু আলোটুকু গোধুলীর গায়ে
ঝরিতেছে রুপ তার ; অন্ধকার কালো চুলো রুপসীর মুখ
মনোরমা সারি সারি ঘন বাশঝাড় ,
নির্জনে নির্ঝর ডাকিতেছে কানাকুয়া পাখিটি একা -
সিমাহীন সবুজের জাজিমের পর আছে এক রাজকন্যা সুখ নিদ্রায়
নরম দেহটি তার চিরকাল ভিজিতেছে মুঠি মুঠি জোসনায়
এই সব রুপ কথা ; নির্ঘুম যায় তার ভালবেসে - চিরয়াত এই বাংলায় ।।

২৫/৫/১৬ পাটগ্রাম ,লালমণির হাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।