আমার চেতনা হাসে
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ১০-০৫-২০২৪

হাবিব
বার বার ফিরে আসে চেতনা আপন
এখানে দোল খায় অপরূপ প্রকৃতির কোল
ভোরের শিশিরকণা ভিজাতেছে কৃষাণীর পা
কোথাওবা ধান ক্ষেতে চিকিমিকি জ্বলিতেছে রোদের শরীর ;
হলুদভ ভেসে ওঠে অবিরল কুমড়োর ফুল
কোকিলেরা আনে ডেকে আমের মুকুল ।
ডালিমের কচি ডালে-গুন গুন উড়িতেছে মৌ
ঘরে আনে গাভীটিরে কৃষাণীর বৌ ,
সাদা বক উড়ে আসে ; সন্ধ্যা নামে
জোনাকিরা চিঠি লিখে সোনালী খামে ।
চারদিকে চুপচাপ - টলটলে দীঘি এক
কবেকার অন্ধকার চুপি চুপি ডেকেছিল তারে-
পানকৌড়ি মুখ তাই ভাসে বারে বারে;
আমারো চেতনা হাসে আলো-আঁধারে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।