আমিত্ব
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

আমাকে ডেকো না তুমি
ফিরব না আর চেনা পথে,
দূরে বহুদূরে
আরো দূরে
একা হেঁটে যাব আমি
আমাকে নিয়ে সাথে...
রাজপথে,বৃষ্টি নামা এক দুপুরে
খালি পায়ে একা পথ হাঁটা মেয়ে...
পিছে ফেলে সব পিছুটান
বেসুরেই গাইব গান
মধ্যরাতে একাই তুলব ঝংকার নূপুরে
সত্যি সত্যিই এবার থাকতে চাই একা হয়ে।
পাতা ঝরা দিনের শেষে
সন্ধ্যা হয়ে আসে
যেতে চাই বহুদূর
বেঁধে নেব নতুন সুর
হয়ত বেসুরো কণ্ঠের চিৎকারে
উড়ে যাবে সব পাখি দূরে..
তুমি শুধু পিছু ডেকো না
আমার আমিকে এবার চিনে
পাড়ি দেব বন্ধুর পর্বতমালা...
পড়ে যাব বারবার
উঠে দাঁড়াব আবার
মিছেমিছি আমার ছবি এঁকো না
চলে যাব যা কিছু ফেলে
আক্ষেপের কোলাহলে
অনাগত দিনে বাঁচবো না।
এবার হবে নিজেরই সাথে সন্ধি
করে দেব বন্ধ কপাট সব
এবার শুধু নিজেকেই অনুভব
করব নিজেকে নিজের বৃত্তে বন্দি।।

১২/০৬/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।