প্রেম
- ফারিহা নোশীন বর্ণী ২৬-০৪-২০২৪

প্রেম আসলে কী?
শুধুই একটা অনুভূতি?
একের সাথে এক মেলানোটা যতো
সহজ ভাবছো সে তো সহজ নয় অতো!

তার চাই কিছু অধিকার, চাই তার স্বীকূতি;
বুকভরা মিঠে হাহাকার, অজানা আনন্দপ্রাপ্তি!
আশ্রয় নেবে সে দুটো আধো-হৃদয়ে,
পরীক্ষাও হবে তার সময়ে সময়ে।
বড়ো বেশি টলটলে অশ্রু তার,
একটুতেই পেয়ে বসে তারে গভীর মনোভার!

সে তো পথ চলে মান ভাঙানোর দাবি নিয়ে,
নদীর কিনারে উথলে ওঠা আবেগের ঢেউ-
টানটান বিরহের অভিমান উঠলে ফেনিয়ে
হাতটা এসে ছোঁয় দুজনের একজন কেউ!

সব পালা শেষে হাওয়ায় ভেসে ভেসে
চারচোখে বোনে সে ঝকঝকে স্বপন,
পবিত্রক্ষণে সে পরিণয়ে মিশে
শক্ত আলিঙ্গনে বাঁধে
দুজনের নতুন বাঁধন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sujit_kar
২৪-০২-২০১৪ ১৫:৪৩ মিঃ

Darun!!