পূর্নিমা রাতের চাঁদোয়া জোস্না
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৬-০৪-২০২৪

রুপকথার বালিকা আর কবিতা লেখা হবেনা
পড়ে রবে আমার কবিতার খাতা,
একদিন থাকবোনা আলোহীন ধূসর জগতে
কদম তলে পড়ে রবে কিছু ঝরাপাতা।

আজকের চাঁদোয়া ক্ষনিক জোস্নার মায়াতে
মনে পড়ে যায় কত-শত ভুল,
স্বীকার করি বারেবারে,মোর জীবন আঁধারে
হারিয়ে গেছে সেই কদমফুল।

বাসি কি ভাল তাঁরে,জানিনা আমি
জানি চেনা-জানা অভিমান,
চাইনা পাড়ি দিতে অসীম সমুদ্র
কে যেন ডেকে ফিরে পিছুটান।

অসীম আকাশের নীল হয়ে গেছি
পিছু ফিরে দেখোনা তবু
মরে যাবো,চলে যাবো বহুদুরে
একটুও কেঁদনা কভু।

হাসিভরা জীবন থাক শুধু তোমাদের
আমার জীবন থাকুক শূণ্যতা জুড়ে,
জীবনসাথী না হয় যেন মোর
খুঁজে পাবে আমায় ব্যর্থদের ভিড়ে।

পথচলা থেমে যায়নি আজও
কণ্ঠে বাঁজে বিরহী সুর,
খুব যত্নে রেখেছি পুতুল করে
জানিনা সে কি সুমধুর!

আমাকে খুঁজে চলেছি আমি নিজেই
চলে যাবো ভুলে যেও চিরতরে,
নিজেকে নিজেই পারিনি চিনতে
হয়তো এমনি কিছু ফুল যায় ঝরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

TOPU
২০-০১-২০২০ ০৭:১১ মিঃ

21.02.16