ট্যাংরা মশাই
- উম্মে ফাতিহা আক্তার শিমু (কাশফুল) ২৬-০৪-২০২৪

ট্যাংরা মশাই শখের বশে
আঁকেন নানান ছবি
এবার নাকি শখ হয়েছে
হবেন তিনি কবি!

কবি হয়ে নাম কামাবেন
এটাই এখন চাওয়া
ভাগ্যে থাকলে হতেও পারে
সার্টিফিকেট পাওয়া।

সেই খুশিতে ট্যাংরা মশাই
ফেবুতে নাম লেখান
খুব সহজেই লিখে ফেললেন
কবিতাও একখান।

কবিতা লেখা এতোই সোজা
ভেবেই দিলেন হেসে
মনে মনে চাচ্ছেন তাই
অন্যরা যাক ভেসে।

অন্য সবার বাহবা পেয়ে
ভাসতে লাগলেন হাওয়ায়
তাকে সবাই কবি ডাকুক
অন্যায় তো নাই চাওয়ায়!

উৎসাহ আর উদ্দীপনায়
লিখতে গেলেন বসে
আটকে গিয়ে চুরি করে
কবি গেলেন ফেঁসে।

এখন তিনি চোর কবি
বলেন ফেবুর লোকে
ট্যাংরা বাবুর দিন কাটে তাই
লজ্জা আর শোকে।

চুরি করে লেখা নিয়ে
হওয়া যায়না কবি
তাইতো তিনি আগের মতই
এখনো আঁকেন ছবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।