তোমার স্পর্শকে চুমু খেয়েছি
- সাদমান সাকিল ২৬-০৪-২০২৪

তুমি যখন হাঁটো-
মনে হয় একটি নীল প্রজাপতি উড়ে যাচ্ছে
আমার খুব ইচ্ছে হয়, ছুঁয়ে দেখতে, তোমাকে।
ধরো, একদিন আমার এই শরীর-
আর শরীর থাকলো না
ঝুরঝুরে হয়ে মিশে গেলাম বালির সাথে
সেদিন আমার খুব আনন্দ হবে
আমি তোমার তুলতুলে খালি পায়ে চুমু এঁকে দিব,
ঠোঁটের তুলিতে-

আমি মাঝে মাঝে মন্ত্র পড়ি-
অদৃশ্য হওয়ার, বায়বীয় অক্সিজেন হওয়ার
কি মজা! আমি তোমার শরীরে ঢুকে
তোমার রক্তকণিকার শকটে চেপে
ভ্রমণ করবো দেহের শাখা-প্রশাখায়, পত্রকে
আমি তোমার কোষের সাথে সঙ্গম করে নিজে হয় পড়ব বিষাক্ত
দুঃখ নেই, আমি তোমাকে ছোঁয়ার জন্য বিষাক্ত হতেও প্রস্তত
এমনকি মরতেও-

আমি তোমাকে তোমাকে পাই বা না পাই,
আমি তোমাকে চুমো দিতে পারি বা না পারি,
আমি সারাজীবন তোমার স্পর্শকে চুমু দিয়ে যাব...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।