দিন চ'লে যায়
- শেখ মাফিজুল ইসলাম ২৭-০৪-২০২৪

এগিয়ে এসো
আমরা পানি বন্দী
দুঃখ ডাকে
করব নাতো সন্ধি।
ভেলায় চ'ড়ে
ডাঙায় উঠি রোজ তো
ক্যামন আছি
কেউ রাখে না খোঁজ তো।

গরু ছাগল
তারাও ক্ষুধায় মরছে
মরা গাছের
পাতাও ভীষণ ঝরছে;
ঘর বাড়িতে
দখল নিলো বন্যা
খাটে শুয়ে
দেখছে যে রাজকন্যা।

চারিদিকে যে
খবর রটে মস্ত
রিলিফ আসে
সে দিকেই চোখ ব্যস্ত;
ঘোলা জলে
মৎস শিকার চলবে
সাঙ্গপাঙ্গ
তারাও কথা বলবে।

কার দুঃখ
কারা বেচে খায় যে
কার স্বপ্ন
জলে ভেসে যায় যে;
কার দুঃখ
কে-বা ঢেকে রাখছে
এ-সংশয়ে
দিন তো চ'লে যাচ্ছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।