শোধবোধ
- নওশীন শিকদার ২৭-০৪-২০২৪

মিছে আগুনে পুড়তে সুখ নেই, শুধু শরীর মরে।
পুড়তে হবে মনের আগুনে,নেভেনা অর্ধ যুগ পেরিয়েও।
কলপাড়ে ভোরের বেলা
তোয়ালেটা মুখ মুছতে এগিয়ে দিলো কেউ...
নিভতে শুরু করলো আগুন।
আবার জ্বলে দূরত্বের পরিমাপে।
জ্বলে জ্বলে মন ছারখার, স্বপ্ন ফিনিক্স পাখি হবার।
যেই আগুনে পুড়ে নবজন্ম আসবে,
আসবে কলপাড়ের মানবের মন পোড়ানোর চৈত্রালী দুপুর।
জলের ঝাপটায় সেদিন নাহয় দুষ্টুমিটা শুধিয়ে নিব খুব?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।