সময় গেলে হয়না সাধন
- উম্মে ফাতিহা আক্তার শিমু (কাশফুল) ২৭-০৪-২০২৪

বাপের নাকি ম্যালা টাকা
চাওয়ার আগেই পায়
বাপের কখনো হয়না জানা
টাকা কোথায় যায়!

দু'চারটা গার্লফ্রেন্ড আর
দু'চারটা কার
ইচ্ছেমতন পাল্টে নেবে
সময় হলে পার।

পুড়ুক টাকা ধোঁয়া হয়ে
উড়ুক টাকা নেশায়
বন্ধু আড্ডা গান ই জীবন
পড়ে আছে সেই আশায়।

নানা নেশায় বুঁদ হয়ে আজ
দিন যখন তার কাটে
বাপের কানে খবর আসে
ছেলে যে তার বখাটে।

বাপের এখন নড়েছে টনক
ধরবে লাগাম টেনে
টাকা কোথায় গ্যাছে সেটা
নিবেন আজই জেনে।

বাপ বেচারা করছে এখন
আফসোস আর ইশ!
ঠোঁট বাঁকিয়ে বলে লোকে
সবই তামার বিষ!

একটু সময়,একটু স্নেহ
একটুখানি খোঁজ
করতে হলে সন্তান মানুষ
নিতে হবে রোজ।

আমি হলাম অধম একজন
নিজের মনে গাই
সময় গেলে সাধন হয় না
বলেন লালন সাঁই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।