যান্ত্রিক জীবন
- মোদাচ্ছের হোসেন ২৬-০৪-২০২৪

তোমাকে নিয়ে একটি কবিতা লিখবো
সুপ্ত বাসনা জিইয়ে রেখেছি
দিনের পর দিন, বছরের পর বছর!
তোমার গভীর কুয়ো চোখে ডুবে
একটি উপমা দিবো তার
যা কেউ শুনে নি আগে
শুনবেও না কোনদিন!
তোমার উড়ন্ত প্রজাপতি হাসি
দেখবো অপলক, তারও একটি নাম দিবো
দেয়া হলো না আজো!
নিঃস্বতার শীকল আমার হাতে-পায়ে-গলায়
পুঁজির দাসত্ব করে সুর্য-চন্দ্র ভুলেছি
ভুলেছি তোমায়
স্বপ্ন ছেড়ে গেছে সেই কবেই
বিলাস ঘরে থাকে, এখানে আসে না আর!
কি লাভে বলো গড়ি সংসার!
আরো কিছু দাস উৎপাদন?
ভালোবাসবো? যান্ত্রিক জীবন
ভালোবাসার ফুরসত কই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।