বুঝলিনা তুই ঝরা পাতা
- আনিসুল হক লিখন ২৭-০৪-২০২৪

বুঝলিনা তুই ঝরা পাতা বুঝলিনা তুই ঝড়
লোভের বশে অংক কষে আপন করলি পর।

দিনকে রাতে রাতকে দিনে করলে চক্ষু লাল
বুঝবে আরো দিনে দিনে
কত দিনে সাল।

মুখের কথা বলতে সবাই জানে
কাজের বেলাস পুটুস ফাটুস জোশ থাকেনা গানে।

গান গেয়ে যায় কোকিল পাখি ইচ্ছেমতো করে,
ঝরা পাতা শুনেরে গান নবনী তাল ধরে ।

দৌড় দিয়ে তুই পিছলা ঘাটে কোমর ভাঙ্গিস না,
ভোরের শিউলি ঘোরেই থাকে শিশির রাঙ্গিস না।

ঝরার পাতার কাব্য আজি কেউতো শুনেনা
শুনে যে জন নিশিবেলায়
মনন বুনেনা।

সাগর পাহাড় পাথর ছুঁয়ে বৃষ্টি ভেজা কাল
বসলে তাতে কষলে ঘাতে হয়নারে সকাল।

ঝরাপাতা সাদা পাতায় আজকে জংয়ের পান
চুন কলমে নাইরে কালি
ওরে রঙ বিতান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।