বাজেতা ও বিজিতা কাকে বলে
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

বাজেতা ও বিজিতা কাকে বলে সুস্মিতা না জানলেও ঐন্দ্রীলা বেশ ভালো জানে।
টোরকার আচ্ছাদনে ঘাসে গরু খায় ভাতে মানুষ খায় ঐন্দ্রীলাও কবিতার নাম করে কবি থেকে জাত বেজাত সব খায়।
আজ ঐন্দ্রীলার ভাব বরণ
চ্যাটিংয়ে ভেটিংয়ে কত যে সোনালী ছেদন কথনে কাঁথনে আহারে রোদন।
পাঁচ ফুটের দশ ফুটি আলাপ আর আকাশ ছোয়া বিলাপ।
এই যে আম্বিয়ার মার কাহিনী চোরাই পট্টির লাইন শব্দ বাক্য আর সেলফি কিচ্ছার উহু আহা ইমু গল্পের অক্ষুন্নতায় ঐন্দ্রীলা বেশ সুখী।
কখনো ঠাকুর ঘরে নৃত্য করে আর কখনো হুজুরে এই সেই আলোকিত খেইড়ে বাংলা সাহিত্য যায় যায় ।
বুঝিনা কিছুই আদু ভাই একাডেমীতে ঐন্দ্রীলাকে একটি পদ দেয়া হোক মোশান ইমমোশানের তৈলচিত্রে কেননা ঐন্দ্রীলা বেশ রুপকতায় আলোতে তুই বলে অন্ধকারে তুমি সোনা যাদু আর মধু ভরা সেতুতে এক সাথে একশত মায়া এক কোটি কপোলে সদকায়ে দান করে ।
ঐন্দ্রীলা বেশ ভালো করে জানে বুকের বাঁ পাশটা জুড়ে কত যে ব্যথা ভাঙ্গে হিমালয়।
পাগল ভালো মাতালের চেয়ে
মাতাল ভালো বাজেতালের চেয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।