এ অভ্যাস আমাদের যুগ জনমের
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

......
মাননীয় কাঁদা ছোঁড়াছোঁড়ি বন্ধ করুন
শিশুদের মতো আবোর তাবোল বলবেন না
এখন দুঃসময় !
আপনাদের আবোল তাবোলে
প্রসবিত সন্তান হাসে।
মাননীয়!
ধাক্কা খেলে শিক্ষা মিলে
আপনারা সহসায় ধাক্কা কে ভুলে যান
ভুলে যান
রক্তের কথা
মৃত্যুর কথা ।
মাননীয় সালাম দু প্রকৃতির মানুষ কে দেয়
একটি শ্রদ্ধেয়
অপরটি বদ লোক
আপনারা এখন বদের সারিতে
স্পস্টতই আপনাদের দিয়ে কিছুই করার নেই
ঘোড়ার ডিমে আপনার আছেন
এছাড়া আর কিছুই নয়।
আমরা বাঙ্গালী সহজাত সরল বাংলাদেশী
আমাদের মাঝে ভালোবাসা অনেক
বিশ্বের বুকে বিরল
এতো ভালোবাসা আর কোথাও নেই
কেউ জানুক আর না জানুক
আপনারা জেনে শুনে আমাদের ভালোবাসা হরন করেন
ছলে বলে কৌশলে দর্শনে ধর্ষনে।
আমরা জেনে গেছি আপনাদের
আলা জিহবার ইতিহাস
এখানে পড়ে থাকে আমাদের লাশ
আর আপনাদের উড়ে যাওয়ার বিমানের প্রস্তুতি টিকেটের কথা।
মাননীয়, সব কিছুর পর
এ কথা জেনে রাখবেন
রাখাল গরুর পাল মাঠে ছড়ায়
আবার গরু ও রাখাল কে মাঝে মাঝে তাড়ায় ।
আমরা কাঁদা জল স্থল সব খানে চলতে জানি
এ অভ্যাস আমাদের যুগ জনমের ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।