মরা গোলাপের আত্মকথা
- ফারিহা নোশীন বর্ণী ২৭-০৪-২০২৪

কাঁটার আঘাত সইতে পারবে না ভেবে
কলি হয়েই থেকে যায় কতোশতো গোলাপ!
তার খবর কি আমরা কেউ রাখি?
বরং ফুলের রাজ্যে জনসংখ্যা কমে গেলো
দেখে কুটিলেরা হয়তো ছাড়ে হাঁপ!

জগতে এইভাবেই ঘটে অকৃত্রিমের পরাজয়
দিকে দিকে নকলতার মুখোশে চাপা পড়ে সবাই।
পড়ে থাকে শুকনো আর বাসি গোলাপেরা-
তারপর একদিন চোখের আড়ালে মিশে যায়
যেখান থেকে সব উত্‍কর্ষতার জন্ম
-সেই বসুন্ধরায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।