তোমার চোখে নেই আমার কবিতারা!
- আনিসুল হক লিখন ২৭-০৪-২০২৪

::::::
তোমার চোখে নেই আমার কবিতারা
তোমার ঠোঁটে
নেই নৈতিকতার ভোট
ভোটার হয়েছো তুমি
ভোট দিয়েছো
দিয়ে যাচ্ছো পেয়ে কিছু কাগজের নোট।
আমার অসুখে
তোমার নগ্ন নৃত্য
রোজ রোজ সুহৃদ খদ্দের সাজাও হত্যকারী
আমার কান্নায় রচনা করো জারজের ইতিহাস সাজো অবিচারী
তোমার বুকে আজ লাজ হীন পঞ্চ সাজ
তুমি এক কালোবাজারি।
কি করে ভালোবাসি তোমায়?
রোজ রোজ তুমি হাসো
রাক্ষসী হাসি!
তোমার চোখে আজ নেই লাজের বিলাস
এখানে করে বাস
দানবী বিনাশ!
কি করে তোমায় ভালোবাসি ?
উদাসীর বেশে লুটে যাও একাধিক গাঁও ,
হিমেল হাওয়ায় মেটেনা ঘাত
পূবাল দমকায় চমকাও জাত।
যে চোখে ছিলো কবিতা একদিন
দিবানিশি
অমলনিন
সে চোখ বুভুক্ষের
শত শত লাশ
তল চোখ করে উপহাস!
কি করে ভালোবাসি তোমায়
বিনাশী পদ্য
বিলাস।
তুমি আজ তুমি নও তুমি এক জারজ ইতিহাস!
হিয়ারে কাতরে নও প্রিয়া তুমি কদমের বুকে কালশাপ
জগৎ জুড়িয়া অনল প্রবাহ অঙ্গ জুড়ে ভেসেছে দরিয়ার পাপ
কি করে বাসি ভালো তোমায় তুমি তো আর নও মানষী
মুখোশের বেশে এসেছো দেশে সেজেছো ভন্ড দাসী।
কত রুপে করো বাস শত সুখ দায়ে
পেয়েছো কি সুখ ফুল কোন মেঠো বাঁয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।