নকল
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

..
এক তারাটা
আমার
হাতে
বজ্র হয়ে বাজে ,
বাশের বাঁশি
শিকল ভাঙ্গায়
আছে মেঘলা সাঝে।
আমায় তোমি কি পড়াবে
বরফ কণার ফুল,
তোমারে কেশে লেগে আছে
আমার হিয়ার চুল।
আমার চোখে স্বপ্ন রা সব
বদ্ধ ঘরে হাসে,
আমার সুখের তেতাল
মালা বাঁচে রাহুর গ্রাসে!
দিয়ে যাবো দিয়ে যাবো
নিয়ে যাবে কত?
ভালোবাসি আমি এখন
আছে যতো ক্ষত।
গোলা ভরা ধানের বুকে
ছোঁচা ভরা কথা,
পুকুর চুরি সিনাজুরি
কত্ত লতাপাতা।
আমার জমিন বিরান ভুমি
করচে যে চাষ কারা,
আমার আমার কিসের আমার
আমার সর্বহারা।
বাজার করা থলির মাঝে
জায়েজ ঘুষের বোঝা,
কেই বাকী নেই
সবাই এখন রাখছেরে ভাই রোযা।
একতারাটা হইলো বিকল
হারমোনিটা ধকল,
আজব শালা আলাল দুলাল
আজিব শালী নকল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।