তুমি ওঠে আসো!
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

::::::
আমি চাই তুমি
এগিয়ে যাও!
তুমি
ওঠে আসো
হামাগুডি দিতে দিতে
বাম ডান
বুকটান
মাথা সোজা করতে
করতে!
আমি চাই তুমি জেগে ওঠো
জেগে ওঠো
সাইক্লোন তুফান ঝড়ের বেগে
জেগে ওঠুক
প্রতিটা আগামি
প্রতিটা শিশু
প্রতিটা প্রতিভা
অথচ তুমি বসে থাকো আবেগের কলার ভেলায়।
কলার ভেলা ভাসতে জানে আবার পঁচেও যায় দ্রুত!
আমি চাই তুমি পাথর হও পাথরের পাহাড় হও
তুমার মুঠোতে কারাগার হোক
সকল বদমায়িশ খবিস এর।
তুমি চিৎকার করে
শ্লোগান দাও
জয়বাংলা বলে!
তুমি ওঠে আসো
বেগম রোকেয়া হয়ে অসহায় নারীর বজ্র নিশান হও
তুমি ওঠে আসো একটি কলমের সত্তায়
তুমি জেগে থাকো
টগবগে প্রতিক্ষার চাহনিতে এক শুভ সকালের প্রত্যাশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।