বিষাদ
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

..
এই পৃথিবীর আলো দেখেনি আমি দেখেছি তোমার চোখের জল
তাই আর বিষাদ নিয়ে ভাবিনা
নদ নদী সাগর বেয়ে আজ আকাশে উড়ি
তারায় তারায় চড়ি ঐ দুর থেকে চেয়ে থাকি বাবা তোমার দিকে একটা প্রশ্ন করি কোন বিলাসীর পেটে এসেছিলাম আমি?
আমাকে দেখতে দেয়নি পৃথিবীর আলো
দিতে দেয়নি তোমার কপোলে চুমো।
বাবা কত কষ্টে আমাকে মেরেছে আমি ছটফট করতে করতে শেষ বাবা কত টুকু আর আমার বয়স হয়েছিলো মাত্র তিন মাস
এর মাঝে একটু নড়ি চড়ি তারপর এতো নিরযাতন ।
নীল বিষের ছোবলে দিনের পর দিন আমি শেষ দম আটকে যাচ্ছিলো চিৎকার করে কাউকে কিছু বলতে চেয়েছিলাম তখন দেখি পঁচা রক্তে ভেসে যাচ্ছি ময়লার সাথে আর যার পেটে ছিলাম তার স্বস্থির নিশ্বাসে আমাকে পিষীয়ে তুলছে আজো।
বাবা তোমার কি মনে পড়ে সেই দিন গুলো
আমার জন্য অস্থির হয়ে যেতে কাঁদতে ইশ্বরের কাছে আমার রক্ষায় একি মুনাজাত তোমার
জায়নামাজ ভিজে যেতো নিরব কান্নায়।
আজ ও আমি ভালো আছি অনেক ভালো
ইশ্বর আমাকে সব দিয়েছে শুধু তোমাকে ছাড়া।
আর ওকে বলে এসেছি মধ্য নিশিতে ঘোমের ঘোরে যেখানে আমাকে তিলে তিলে জ্বালিয়েছো তৃপ্তি সুখে সেখানে আর কখনো কেউ আসবেনা মা ।
আর ডাকিনি কখনো একবার ডেকেছিলাম তাও চোখের জলে ভিজতে ভিজতে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।