আমার জ্বালানো প্রদীপ
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

আমার জ্বালানো প্রদীপ নিভিয়ে দিয়েছো দাও
আরো দাও বার বার দাও
যতোনে নিয়েছো কেড়ে ভিটে মাটি
নাও নিয়ে যাও
তারপর ও ভালো থেকো।
আমি কারো প্রদীপ নেভাতে চাইনা
আলো দিতে চাই
দিয়ে যাই
এ আমার প্রজ্ঞা।
অন্ধকারে পথ দেখাবো
তেষ্টায় জল দেবো
হে আমার চির জনমের বিষাক্ত ভালোবাসা বিভীষিকাময়
অভিশপ্ত প্রেম ।
অভিশাপের মুখে
একটুকু হাসি দেবো
ঘৃণার চোখে
জানিয়ে দেবো ফুলের বিশেষ্যতা।
আলো নেভাতে আসিনি জ্বালাতে এসেছি
তাইতো হেসেছি
অমবস্যায় ,
প্রচন্ড খরায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।