দুধ ভাত খেলোয়াড়
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ২৬-০৪-২০২৪

একটা কষ্ট আছে চেপে
মনের মাঝে বসে,
একটা যন্ত্রণা আছে দেহে
ব্যথার পরম গ্রাসে।

দুঃখ লাগে আমার
একাকী জীবন বাঁচার,
হারিয়ে বেড়াই খেলার
সব যে কেন আধার।

চলতে শিখেছি আমি
তুমি পাশে থাকায়,
ভাবতে শিখেছি আমি
ভাবনা পরশ পাওয়ায়।

কতটা করেছ আমায়
আপন থেকে আপনার,
কতটা বুঝেছ আমায়
স্বপ্ন অলীক অজানার।

আমি খুবই নরম
জানো তুমি পরম,
আমি যেন কেমন
জানো নাতো নতুন।

এতটা কঠোর তুমি
নিরব কেন থাকো,
শাস্তি দিবে তুমি
তবে দিতেই কেন থাকো।

পাচ্ছ তুমি কষ্ট জানি
দুঃখ বোঝাই করছো মানি,
তাইতো আজ সরি বলি
মাফ চাইছি সব অলিগলি।

বুঝতে পারিনি তখন
বিষন্ন ছিলে তুমি,
যোজতে নিজেক তখন
বিরক্ত করেছি আমি।

লাগছে অনেক অসহায়
তোমার দূরে চলে যাওয়ায়,
লাগছে নিজেকে অজানায়
হারিয়ে তোমায় দোটানায়।

ভুল করেছি জানো
বুঝিনা কিছুই ভালো,
দুধ ভাত খেলোয়াড় মানো
জ্বালিয়ে দেওনা আলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।