মিনতি
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ২৬-০৪-২০২৪

আমি অভিনেতা নই
অভিনয় করে যাব,
আমি পরদেশী নই
পর ভেবে যাব।

আমি সত্য নিজেতে
চোখের জলেতে পবিত্র,
ছুয়ে যাই আবেগ বর্ষণ
মনের কোনে ব্যথার বর্ধন।

কূল হারিয়েছি আমি
তবুও কূল খুঁজে পাই,
সত্য অলীকে স্বপ্ন দেখি
হারাই তেপান্তরে অবান্তর।

অযথা কান্না করি
সাগরকেও লোনা করি,
অনুভূতিটা বোঝাই করি
কষ্টের ভারে নুব্জ্যে পরি।

ভুল ভাবাটা স্বাভাবিক
আমি যে নির্ভুল নই,
বারবার করি তাই ভুল
ছিটকে পরি দূর বহুদূর।

ব্যথা পেলেও কাছে যাই
ফলাফল হোক বা না হোক,
অপেক্ষা করি কখনও নিজেই
সহ্যের সীমানাটা তবুও আসুক।

রাগ কর যখন অভিমানে
ভয় পাই আমি নিশ্চিত,
বারবার তাই মাফ চাই
ভুলটাকে আমার শুধরাতে।

কখনও আমি ভাবিনি এমন
এতোটাই দূর ভাববে তেমন,
তাই যে আমার কষ্ট লাগে
যা হয়নি মোর কখনোই আগে।

হয়তো ভাবছো আমায় নির্লজ্জ
বিরক্ত করি তোমায় বারবার,
আজ শুধু এটুকু বলি
শিখিয়েছিলে কি এ আমায়?

খুব অবাক আমি তোমাতে
এই কি সেই তুমি,
শিখিয়েছিলে ব্যক্তিত্ব রাঙাতে
চাপা স্বরে লুকোনো অভিমানে।

আমি চাইনা কিছু আর
শুধু কথা বলো একটু,
নিষ্ঠুর হইওনা আর
দূরত্বটা থাকনা এটুকুই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।