ছন্দছড়া
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ২৭-০৪-২০২৪

চলো যাই ছন্দ ছড়ার দেশে-
চলি মোরা ছন্দ ভালোবেসে;
ছন্দ মোদের রাখবে বাঁচিয়ে।
ছন্দে লেখা কাব্য কথামালা-
ছন্দে গীতি কতই সুর তোলা;
আমরা রাখি ছন্দকে সাজিয়ে।

কত ছিলেন কথা শিল্পী কবি-
ছন্দে গান গেয়েছেন বিপ্লবী;
ছন্দ ছিল মনের বিনোদন।
ছন্দ কভু না যেন যাই ভুলি
ছন্দ মোদের মনের রংতুলি
ছন্দ বাজে মনের মাঝে চিরন্তন।
----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।