অনুভব
- বকুল দেব ২৬-০৪-২০২৪

অনুভব করি,
আমার স্মৃতি বইয়ের পৃষ্ঠা গুলোতে
ততোদিনে অনেক জায়গায় অস্পষ্টতার রেশ বড্ড তীব্র।
আমার মনে পড়ে যায়, এই গ্রামে আমি প্রথম সাইকেলে চড়তে শিখেছিলাম,
বন্ধুর সাইকেলের ক্যারিয়ার থেকে মুখ থুবড়ে পড়েছিলাম পথের মোড়ে।
এন্টিবায়োটিক গিলতাম অনেকদিন।
নির্বিকার ধূলোমাখা বাতাস আমাকে মনে করিয়ে দেয়,
এইগ্রামে আমি সিগ্রেট মুখে দিয়ে ভেবেছিলাম,
প্রশান্তি ছেয়ে আছে আমার দিগ দিগন্তে।
প্রথম প্রেমপত্র পেয়েছিলাম কারও কাছে।
লিখেছিলামও দু’য়েকটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।