সেই গ্রামে
- বকুল দেব ২৬-০৪-২০২৪

ফিরে যেতে চায় মন আমার সেই গ্রামে
যেখানে জীবন শুরু মহা ধুমধামে।
থাকতে চায় না মন শহরের কোলাহলে।
সকাল সন্ধ্যা যেথায় মিটিং মিছিল চলে।
যন্ত্রনগরীর নির্মম ভীড়ের মাঝে ,
সকলে ব্যস্ত নিজ নিজ কাজে।
নেই যেথা শ্যামল মাঠ, ফুরফুরে হাওয়া।
যেখানে দূর্লভ সব নিঃস্বার্থ পাওয়া।
মাঠেতে কৃষক যেথায় করে চাষাবাদ।
একে অপরের প্রতি কত স্নেহ আহ্লাদ।
ঘরে ঘরে যাওয়া আসা কত আনাগোনা,
দুঃখে সুখে সাথী সব চলে আলোচনা।
আপদে বিপদে সবার এগিয়ে আসা।
মনেতে পুলক জাগে সেই ভালোবাসা।
শহরেতে নিত্যদিন যার যার চলা,
গ্রামেতে মেলামেশা হয় খোলামেলা।
সকাল সন্ধ্যা সারাদিন চলে হৈ চৈ,
এমন বাজার বলো আর পাবো কৈ।
স্মৃতির মানসপঠে ছবি গুলি ভাসে
সব কথা মনে হলে চোখে জল আসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।