**শোক সংবাদ **
- মোঃহাবিবুর রহমান হাবিব - জোসনার নেকাব ১০-০৫-২০২৪

পৃথিবীর প্রতিটি গোলাপ প্রতিটি নারী
এবং ভেংগে খান খান স্বপ্নের শহর
ক্রমাগত জ্বলছে মানুষ ও মৃত্তিকা
জুঁই চামেলি ঝরে পড়ে
ফুলের পাঁপড়ি ।
পৃথিবীর প্রতিটি মুহুর্ত এখন
শোনায় আমাকে শোক সংবাদ
কসোভা-বসোনিয়া তো নিঃশেষ হয়েছে কবেই
ক্রমাগত জ্বলে জ্বলে আফগানও বরবাদ।।
মানতার সুউচ্চ মিনারগুলো আজ
মৃত্যুর প্রহর গুনে
নির্মল বাতাসও ভারি হয়ে ওঠে-
বিধ্বংসী কামান ও বোমার আগুনে
বানকিমুন মায়াবী চোখে চায়
নিরাপত্তা পরিষদের শান্তির পায়রারা
জাতি সংঘের মৃত্যু কফিন সাজায়!
ও আই সি তো মৃত্যুর সাথে লড়ে পাঞ্জা
জ্বলন্ত পৃথিবীর বুকে শরনার্থী শিবিরের তাবু ফেলে
ছাড়ে স্বস্তির নিঃশ্বাস
আহা মানবতা!
সাবাস !সাবাস!!
**পাটগ্রাম'রচনা কালঃ ২/২/২০০৩**

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।