তুমি
- মোমারসা - কারুকাব্য-২ ১১-০৫-২০২৪

বিবর্ণ সন্ধ্যায় তুমি এখনও জলপ্রপাতের জলকেলি পাতার বুননে কলোরোল তোলা এক লাজুক কিশোরী,
মালাবৃত্তের কল্লোল ছোড়া সুরভিত পৃথিবীর ঘ্রান,
তুমি প্রীতিমালা পাখির উড়ন্ত পথকলি,
তুমি পুঁথি,
তুমি চিত্রিত থৈ থৈ জোয়ারগন্ধে- সবুজ গাঁথা, এক-বিভাজনি।
তুমি সুক্ষ্মদর্শী প্রাচ্যেন্দ্রীয় দীঘলকেশী আমি,
তুমি আর্তনাদে রিক্ত ঝিমধরা ঘুমঘুম প্রসন্নতার গ্লানি,
তুমি আগুন,
তুমি নীতি,
তুমি তৃষ্ণার প্রতিপাদ্যধারা কিংশুক-ধম্মো লিপি।
তুমি শ্বাস, প্রশ্বাস, অবলীলায় মিশ্রিত অনুভূতি,
তুমি অসমাপ্ত সেইজন
যেজনে আমি চিনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।