যুবক
- মোমারসা - কারুকাব্য-২ ১২-০৫-২০২৪

একগুচ্ছ ভয়ার্ত অন্ধ'আকার,
বিনিদ্র প্রহরারত;
নগর-চারণে তুই হাজারো শ্লোগান
সাতসুরে বাঁধা
দ্বৈরথ ভোরবেলা।
বিস্তৃত অনুতাপ
শেষরাত্র অবধী;
একমুঠো শান্তির দানা কুড়োতে,
আগত দ্বন্দ্ব
আগত দ্বিধা
আগত লাজ
আগত লজ্জা
আগত অমোঘ প্রবণতা
আগত সকল ভারের তোয়াক্কা,
পদপিষ্টে পদচিহ্ন
সকল সারাবেলা।
একগুচ্ছ স্বননের রাত্রবার্তা
বিনিদ্র প্রহরারত;
তুই হাজারো শব্দের ধ্বনি,
হাজারো কাব্যের ঘ্রান।
তুই একসুরে বাঁধা
দগদগে যুবক,
আদিগন্ত সাদা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।