জম্নযোগ
- মোমারসা - কারুকাব্য-২ ১১-০৫-২০২৪

আকর্ষিত জমিনে ক্ষুধার্ত ক্রোধের মত কাফনের সাদা কাপড় জুড়ে এক মুঠো মাটি, ধ্বংসের বিভীষিকায় ভাসে ক্ষুদ্র শোক, ভাসে চোখের নোনতা জল। উথালি-পাথালি বাতাসে সাগরের ঢেউ ফণা তুলে, ক্রোধে মিশে যায় ক্ষুব্ধ বারুদ, ভাঙে জীবন, ভাঙে স্বপ্নে জ্বলা অবুঝ শিশুর দল। আহারে বুক চিরে ওঠা সূর্যের জরায়ুতে ফোটে আবারও এক নতুন ভ্রুণ, সে'তো উদ্ভাস! তাকে হাড় দাও, কোষ দাও, জল দাও, ক্ষুধা দাও, দাও সুপ্রভাতের অন্বেষা দাও অবিরাম গড়ে ওঠার ডঙ্কা দাও ঈশ্বর... ভূমিষ্ঠ হোক জলশিশু, হোক আরেকবার জন্ম প্রসারিত পৃথিবীর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।