গীতিকবিতা ৩০
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৬-০৪-২০২৪

৩০
আমি ভুলিনি—না, ভুলিনি
আজও মনে পড়ে তোমাকে
তুমি কেমনি—হাঁ, কেমনি
সহজে ভুলে গেলে আমাকে!
এতটু কি মনে নেই?
অবশ্য না থাকার কথাও যে
হলে সুখের জিন্দেগি
সবই ভুলা যায় সহজে—
আমি ভুলিনি—না, ভুলিনি
আজও মনে পড়ে তোমাকে॥

জানতে চাইনি—না, চাইনি
বাতাসে এনে দেয় খবর তবু
অনেক সুখে সুখী—তবু অসুখী
একথা জেনে কে পাবে না দুক্ষু?
তোমার নজরে আমি দোষী
বিচারে দেখলে না দোষ কার বেশি
এটাই ভালো ভাগ্যলিপি
মন্দইবা র-লাম তোমার কাছে—
আমি ভুলিনি—না, ভুলিনি
আজও মনে পড়ে তোমাকে॥
৩০ অগ্রহায়ণ, ১৪২৯—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।