মুখোশ
- মোমারসা - কারুকাব্য-২ ১২-০৫-২০২৪

নিথরতা বিদ্যমান আপাদমস্তক;
গোগ্রাসে গিলছি বাতাসের অন্তঃপ্রাণ।
ঘুটঘুটে অন্ধকারে পড়ে থাকা জলকষ্ট,
জলস্তরেই তৎপর;
ব্যাকুলতা, কণ্ঠে ডাকেনা আজ।
তারপরেও!
নিকৃষ্টতম নোংরামি করার চেতনায়,
ছদ্মবেশে ক্রমাগতই উভমুখো বানিজ্যের ঢলে
আড়ষ্টতা নিয়ে-
অস্তিত্ব আবিষ্কার করে চলেছি নিবিড়ে।

নির্লজ্জতার গুপ্তঘর থেকে
যখন বাইরে আসছে চাপা অভিশাপ,
তখন তা স্বেচ্ছাচারী অগ্নিকুণ্ড।

গুহা ত্যাগ করে বহু আগেই লোকালয়ে এসেছি,
তবুও গুহাচারনই একমাত্র পুষ্পমাল্য।

অবলোকনঃ অন্ধকূপে পড়ে থাকা একটি চিত্তদেহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nazmul
০৭-১২-২০১৬ ২২:৫১ মিঃ

good