আয়নাকাব্য
- শামিম সাগর ২৬-০৪-২০২৪

দিগন্তজুড়ে বিস্মৃত সমুদ্র আছে,
আছে টলটলে স্বচ্ছ জলের নদী,
আছে সারি সারি সাজানো আয়না,
কিংবা আছে কৃত্তিম চোখের ক্যামেরা।
সব কিছুর সামনেই দাঁড়ালে দেখা সম্ভব নিজেকে।
তবু ওসবের কিছুই নয়,
নিজের অবাস্তব প্রতিবিম্ব দেখার জন্য আমি বেছে নিয়েছি,
প্রিয়তমা তোমার কাজলে সীমানাঘেরা স্নিগ্ধ চোখ!
তোমার চোখের চেয়ে স্বচ্ছ আয়না যে আর কোথাও পাইনি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।