তুমি কি রাজি হবে?
- রাসেল রুশো - গোপন প্রেম ০২-০৫-২০২৪

গত দিনগুলোতে বেশ কাটিয়েছি তোমাদের পাড়ায়,
ঘুড়ি উড়ানো, ক্রিকেট, কাবাডি, ফুটবল, লাঠিম - এসবের আখড়া তোমাদের পাড়ার খালি মাঠটি।
তুমি যেতে রাস্তার ধারে ঘুরতে বিকেলের রোদে,
তুমি কি জানতে আমি তোমার অপেক্ষায় থাকতাম?
তুমি স্কুলে যেতে, আমি হোস্টেল ছেড়ে তোমার অপেক্ষায় রাস্তার ধারে, ছাদের রেলিংয়ে কিংবা হেলাল কাকুর চা দোকানে বসে ভান করতাম। তুমি একটু পর পর ফিরে ফিরে কাকে যেন খুজঁতে,
তুমি কাকে খুজঁতে জানতে ইচ্ছে হতো,
আচ্ছা- তুমি কি জানতে আমি তোমার অপেক্ষায় থাকতাম?
কিংবা তুমি কি কখনোই আমায় খুজঁনি?
তুমি স্কুল শেষ করলে আমি কলেজ পাশ করলাম,
দিনগুলোতে কেমন যেন এক বাধাঁ এসে গেল। আমায় বিশ্ববিদ্যালয়ে পাঠানো হলো,টিকে গেলাম,
নিয়মিত ক্লাস, প্রেজেন্টেশন, মিডটার্ম, পরীক্ষা -চাপ,
আর দেখা হয়নি বেশ লম্বা সময়।
কিন্তু তুমি আমার বাড়ির খোজঁ নিলে,
আমার ফোন নম্বর নিলে,
পরিচয় দিলে না- অথচ আমাকে মনে রেখেছ। কিভাবে জানলাম? তমা-মেয়েটাকে মনে পড়ছে তোমার?
তোমাদের জজু কাকুর মেজ মেয়েটা,
তোমরা তাকে বুড়ি ডাকতে!
সে তোমার প্রাণের সখী ছিল,
তুমি তাকে আমাদের বাড়ি চিনিয়েছিলে।
তুমি কি জানতে আমি সেদিন বাড়ি ছিলাম? আজ আমি বিশ্ববিদ্যালয় পাশ করেছি,
চাকরি হয়নি,হবে, আমি মাকে বলেছি,বাবাকে বলেছি একটা মেয়েকে আমি চাই,
তুমি কি এখন রাজি হবে?
নাকি এতদিনের দীর্ঘ অপেক্ষায় ভুলে গেছ? গত রাতে তোমার মায়ের নিকট জেঠীমাকে পাঠিয়েছে, তোমার মা তোমার মত জানতে চায়, তুমি কি রাজি হবে?
নাকি অভিমানে বলবে এ নামের কাউকে চিনি না?
তুমি রাজি হবে তো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rashel_rosu
২০-০৪-২০১৯ ০৮:৫৪ মিঃ

:)