জীবনবোধ
- মোমারসা - কারুকাব্য-২ ১১-০৫-২০২৪

জীবনের মুল্য কতটুকু?
প্রশ্নটার ভেতরেও একটা একটা প্রশ্ন থেকেই যায়।

না শেষ হয়ে যাওয়া একটা সরু রাস্তা যার দুপাশে খাল। যেখান দিয়ে এক পা এক পা করে হেটে যেতে যেতে
চিত্রার্পিত হয় জীবনের সবকটি মুহূর্তের। আমাদের বেঁচে থাকাটা ঠিক একটা খুঁটির ওপর নড়াচড়াবিহীন ভাবে দাঁড়িয়ে থাকবার মত প্রায়। এ ধারনাটায় আমাদের রক্তের লোহিত কনার সাথে নিহীতইবা কতটুকু তা জানবার প্রয়াশে সমস্ত জীবনের মুল্য রচিত হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।