স্বাধীনতা
- আকছার মুহাম্মদ - বালিকার শেষ বিকেল ২৭-০৪-২০২৪

আমি স্বাধিনতা....
যুগ যুগ কারো স্বপ্নের, কারো হিংসার
অধিকার, নির্ভীক মত প্রকাশের হাতিয়ার
হামলা মামলা জেল জুলুম কারাগার।

মৃত্যুকে আলিঙ্গন করি বারবার
ধ্বংসীতে অত্যাচারী শাষকের পাপাচার।

রক্তের ছোপ ছোপ দাগ, বনী আদমের
লক্ষ প্রাণে গাথা এক খন্ড মাঠি স্বাদনের
আমি অহিংস, চুক্তি,দাবী বিজয়ের ।

পুত্র হারা পিতার ভারাক্রান্ত খাটিয়া
অশ্রুপাতের করুন চিৎকার, হুলিয়া।

সাগরীয় রক্তের বয়ে চলা সীমাহীন স্রোত
ধর্ষিতা নারীর মুক্তির আগমনী ফেরেশতা দুত
সাহসে মননে শহীদে উজ্জীবিত যুবকের চোখ।

আহাজারির বুকে গড়ে তুলি বিশ্বাসের মিনার
ইনসাফের সমাজ গড়ে নিতে হই তৈয়ার।

আমি যুদ্ধ, ক্রুদ্ধ মত্ত এক সিপাহি
সাহসী জনপদে করি বাস -ভেঙ্গে সৈরাচারীর স্বাদ
হাতে হাত রেখে প্রতিরোধ গড়ি অন্যায় ফ্যাসিবাদ।

সীমান্ত গড়ি নতুন আলোর স্বকাসে
গড়ি ছায়ানট স্লোগান - মিছিলে মিছিলে।

স্বাধীনতা -
আমি অর্জনে জন্মি আর পদলেহনে ঘুমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।