তুমি এক যুবক
- মোঃ আমিনুল এহছান মোল্লা ০২-০৫-২০২৪

তারুণ্যের ভেলায় উত্তাল তরঙ্গে -তুমি এক যুবক!
চারিদিকে তোমার আলো আঁধার রূপে কত যে ফটক !
পার যদি তুমি আলোটারে চিনে তাড়াও আঁধার ভুবন
কেবা আছে রুখে ওগো বিজয়রের যাত্রা পথে ?
অদম্য সাহস দূর্বার গতি সৃষ্টির প্রদীপে- তুমি এক যুবক !
নহে কিছু অজেয় যৌবনের পালে ঐ যত ভীড়ে
কেহ তোমার আলো -কেহ তোমার কাল
আসিবে ফিরে বারে বারে তোমারই তটে !
ছিনিবে তোমার শক্তিটুকু আপনারই মোহ বুঁনে
তুমি কি তাই- পর দাসী হয়ে যৌবন শক্তি ক্ষয়ে ?
নহে তুমি তা সৃষ্টির তরে মুক্তির নিশান লয়ে ।
বিদ্রোহে তুমি- জাগরণে তুমি
আগামীর রণে- তুমি এক যুবক ।
শক্তিতে তুমি বাঁধাহীন গতি- অশুরের যম
দিবসে শক্তি - রাত্রির প্রহরী - তরঙ্গে মুক্তির তরী ।
মাস্তুলের আলো -জয়ের পথিক -অভয়ের কান্ডারী- তুমি এক যুবক ।
প্রভূর প্রিয় ইমানে বলিয়ান, জাতির অহংকার ।
গৌরবে গাঁথা জ্ঞাণের দীপ্ত শিখায়- তুমি এক যুবক ।
তুমি অশণীর লোভে হারতে আসনি- হে যুবক ।
তবে কেন আজিকায় তুমি হুর পরী কত কি লোভে –
ঐ ভ্রান্ত পথে !!
তুমি কি জান – হে যুবক ?
তুমিই স্বর্গ্ -তুমিই নরক- চিনিবে যদি আপনার জ্ঞাণে ।
নহে ওরা তোমার -নহে ওরা কারো -মুক্তির আহবানে ।
তুমি আলোয় -তুমি বিজয়ে -তুমি লাল-সবুজের ।
তুমি ঐতিহ্যর – তুমি আগামীর
তুমি এক যুবক- ফিরে এসো হে - পিতার পথ বেয়ে
জাগাও তোমার গহিন ভুবন আলোর পথিক হয়ে ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।