স্বপ্নীল মাঝি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৭-০৪-২০২৪

সূরসূরি ঐ নদীর জলে কূল যায় তার ঘেঁষে
তৃপ্ত মাঝি নৌকা চড়ে স্রোতের বানে ভেসে
শিউরে তাই দাড়ে টেনে যায় কল্প লোকে এসে
পরম সুখে উড়ায়ে পাল বুকের উপর বসে ।

ছৈহীন নৌ আঁখি মেলে লাজুক ঠোঁটে হাসে
ওরে মাঝি বাওরে দাড় উত্তাল জল নাশে
তুফান ঝরে হেলে দোলে রও জড়িয়ে পাশে
ভয় নেই মাঝি উজার করে ছিনাও যত গ্রাসে

মাঝি তুমি নৌয়ের ঘাতক কাম্য নদীর তীরে
আমায় ছোঁয়ে ধন্য কর দিবা নিশি চড়ে ।
লগির শক্তি বিলিয়ে যাও তৃপ্ত পাল তোলে
উত্তাল জলে উঁচু টিলায় পরম সুখে দোলে ।


রাঙ্গা ঠোটের লাজুক হাসি পুলক চুমুর আশে
স্বপ্নীল মাঝি এসো ফিরে যাবে যদি পিষে ।
তৃপ্ত মোহে জল ধারায় ভাস নৌয়ের বুকে
তোমায় বহে যাব আমি কল্প যত সুখে ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।