জাতীয় চার নেতা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৭-০৪-২০২৪

বঞ্চিত মানুষের মুক্তির প্রতীক বিজয়ের ধ্বনি
সমর রণের কালজয়ী বীর অমর গুনি ।
সৈয়দ নজরুল তাজঊদ্দিন কামরুজ্জামান মন্সুর আলী
মুক্তির টানে ছুটেছে রণে ভুবন অলি গলি ।

তরঙ্গের সাহসী কান্ডারী তরীর উড়ন্ত নিশান
একই সুরে গাওয়া জাতীয় চার নেতার গান ।
মুক্তির আলো তরীর মাঝি জাতীয় চার নেতা
সাড়ে সাত কোটি বাঙ্গালীর অমীত স্বপ্নের ত্রাতা ।

বঙ্গ বন্ধুর সহচর সংগ্রামী অকুতোভয় পাল
জয় বাংলা শ্লোগানের উত্তাল রণ তাল
বঙ্গ তাজ সৈয়দ নজরুল মন্সুর কামরুল
শত্রু ভয়ে দমেনি কভূ উঠিয়েছে আঙ্গুল ।

কম্পিত পীছ ঢালা রাজ পথ অলি গলি সবখান।
হঠেছে দোসর রাজাকার গর্জিত সমর রণ ।
স্বাধীকার ভ্রতে মুজিব ডাকে হয়নি নতজান ।
জাতীয় চার নেতার আঙ্গুলী ঐ চির মহিয়ান।


মুক্তি যুদ্ধের স্বাধীন বাংলা ওদেরই অবদান ।
৩ নভেম্বর ১৯৭৫ ইং
পাকিকস্তানী দোসর অকৃতজ্ঞ বেইমান
রক্ত ঝরা বুলেট কামান নিয়েছে নেতার প্রাণ ।
সৈয়দ নজরুল বঙ্গ তাজ বাংলার পালোয়ান
মায়ের বুকে মন্সুর কামরুজ্জামান আজও গরিয়ান।
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।