চাঁদাবাজি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৭-০৪-২০২৪

মুক্ত বঙ্গের শীতল তটে- চাঁদাবাজির রঙ্গ খেলা !
জীবন রণে স্বপ্ন ভঙ্গে -দুষ্ট পোলার হিংস্র চলা ।
সিক্ত নীড়ে তপ্ত শিখা -দিচ্ছে ওরা নিত্য দিনে
কেউ দেখেনা কেউনা শুনেনা –
চাঁদাবজির নিষ্ঠুর গানে।
আইনের শিকল পায়না ওদের
যখন ইচ্ছা তখন ছিনে ।
চাকুরী বাকুরী পথ ঘাট -সবখানে ঐ চাঁদাবাজ
দুষ্ট চক্রের ক্ষমতা বলে- দূর্নিতী আর ধান্দাবাজ
চাঁদাবাজির নগ্ন খেলা -হরদম ঐ নিত্য কাজ ।
অফিস আদালত পথ ঘাট- হিংস্র ওরা নাহি লাজ
অধিকার ওরা কেড়ে নেয় - তবু আইন নতজান
মায়ের কোল হাহাকার-বধির কর্ণে রক্ষা যান ।
ক্ষমতাধারীর সাঙ্গ পাঙ্গ –হিংস্র দেহের নিম্ম প্রাণ
চাঁদাবাজির কর্ম্ কান্ড- উঁচু স্তরের ফরমান ।
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।