রোহিঙ্গাও মানব বটে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৭-০৪-২০২৪

আসছে ওরা আঁধার নিশি ভাঙ্গছে তোদের বেড়া
দেখছে না কেউ মহারতি মায়েনমারের খরা
কেউরে তোরা মানব সংস্হা মহান মহান নেতা
যখন তখন বলতি তোরা অসহায় দুঃখীর ভ্রাতা
হঙ্কার দিতে বাংলা তটে রাঙ্গা চোখে এসে
মানবতার মর্মবাণী দিতি হিসাব কষে ।
দেখরে চেয়ে নোবেল জয়ী মায়েনমারের রাণী
আং সাং সূচী করছেটা কি নিজের জন টানি !
নিত্য মারছে নিত্য পুড়ছে করছে ঘর ছাড়া
রোহিঙ্গা আজ তাদের জন বাংলা মায়ে ধরা ।
ঐ না দেখে সাঙ্গ পাঙ্গ তর্জ্ন গর্জ্ন তোলে
অনুপ্রবেশ করছে যারা নেরে প্রেম কোলে
রোহিঙ্গা ঐ তোদের ভাই দেরে ওদের ঠাঁই
সম্মুখে আজ ধর্ম্ বাণী দিচ্ছে ওরা উড়াই ।
মিথ্যে মিথ্যে মিথ্যে সব দেরে ওদের ছুঁড়ে
ওরাই কিনা তোর কোলে দিয়েছে আঁচল পুড়ে ।
সাবধান হ চিনরে ওদের কুটকৌশলের ধানাই
মাকে বাঁচা আইনের তরে ছুঁড়ে ওদের সানাই
বলব কি আর হর্তা কর্তা দুষ্ট কর্মের সাফাই
মানব অধিকার স্বার্থ্ মোহে আজকে যেন দাঁড়াই ।
জাতি সংঘ নিশ্চুপ কেন দেরে শ্লোগান ওঠাই ?
মানব অধিকার সংগঠন তোরা কেন নাই ?
ঐদিন কত করতি তোরা
যুদ্ধ অপরাধীর সাফাই !!
আজকে কেন নাইর তোরা ওদের পাশে যাই ?
রোহিঙ্গাও মানব বটে মায়েনমারের ভাই ।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।