রক্ত গঙ্গার তীরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

সত্য বাণী নত শিরে আজ লজ্জাবতীর চাঁদর ।
ভ্রান্ত পথে লেজ ঘুটে সেই অগ্নি বানের দোসর ।
যে দিক ছুটি সে দিক দেখি অন্ধ জ্ঞাণী অসুর ।
স্বার্থ্ লোকের ভ্রান্ত বাকে অগ্নি শিখায় দুপুর
মুক্তির পালে জঙ্গী হাওয়া ভ্রান্ত নায়ে নূপুর ।
বিশ্ব তটে মানবতা সেই বিবেকহীন ভূষণ।
ধর্ম্ পালে স্বার্থ্ মোহে দুষ্ট জ্ঞানের শাসন ।
যখন তখন উস্কে দিয়ে আনছে ডেকে মরন ।
চায় না ফিরে নিজকে শোধে সঠিক পথে এসে
প্রচার করে অধর্ম্ মানব ধর্ম্ ধসে ।
মানব আজ রক্ত গঙ্গায় হিংস্র ধর্ম্ ভয়ে
কইরে তোরা আয়রে ফিরে শান্তির ধর্ম্ জয়ে ।
স্রষ্টার সানে যেতেই হবে মানব তোদের সবে
ভুবন বুকের কর্ম্ তোদের জিজ্ঞাসিত হবে ।
মানব প্রেমের নিশান উড়া শান্তির পথ ধরে ।
দিসনা উস্কে স্বার্থ্ মোহে রক্ত গঙ্গার তীরে ।

----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।