পাশে দাঁড়া
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

ঐ এল কাঁপানো হাড় গুলি থর থর
শীত কাল ঝাঁকানো হিমেল ঝড় তর তর
শুভ্র চাঁদর মুড়ানো ঘন কালো রূপ তার
প্রভাত রবি লুকানো ত্যাজ তাপ নেই আর
ধূম ধাম নবাণ্য প্রতি ঘর পিঠা রস
রোগ ব্যাধি লাবণ্য নিঃস্ব ঘর যত ধস
বৃদ্ধ বৃদ্ধা নারী শিশু থর থর দেহ তার
কেড়ে নেয় সুখ তার চাঁদরহীনা বাস যার
সুখ হীনা কত লোক কেউ নই ধরে হাল
ধণী তোরা আয় আয় ধর হাল তোল পাল
ঐ দেখ যত শীত বস্ত্রহীনা মায়ের কোল
দে দে ওদের দে পাশে দাঁড়া শীত কাল
-----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।