দেখেছি আমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

দেখেছি আমি ,
রোমান্টিক কবিকে বিদ্রোহী মঞ্চে ।
দেখেছি আমি ,
প্রেমের তরঙ্গে কাব্যিক হুঙ্কারে ।
পেয়েছি আমি
কবিতার ছন্দে প্রেমিকার আহবান
শোসিত বঞ্চিত জনপদে গর্জে ওঠার শিহরন
পুলক মিলনে প্রতিবাদী রোমাঞ্চ
অধিকার আদায়ে দুর্বার আন্দোলন।
দেখেছি আমি,
বিদ্রোহী কবিকে প্রেমের মন্দিরে
সাম্যের গানে অধিকার আদায়ে রঞ্জিত কাপড়ে
লড়াই সংগ্রামের উত্তাল রণে ।
অত্যাচারীর বিরুদ্ধে স্বৈরাচার পতনে
স্বাধীকার রক্ষা ভ্রতে প্রেমিকের যতনে ।
দেখেছি আমি স্পর্শ্ কাঠির পুলক তুলিতে
জাগিয়ে তোলার অদম্য শক্তি সাহসে ।
সুখ মিলনে প্রেমিকের উত্তাল ধসে ।
দেখেছি আমি
রোমান্টিক কবিকে লাল-সবুজ পালে
লড়াই সংগ্রামের উত্তাল রণে অসাম্প্রদায়িক দলে ।
দেখেছি আমি রোমান্টিক কবিকে
প্রেমিকের বীর্য্ জয়ে।
-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।