একটু সুখ স্নানে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

আকাশটায় আজ মৃদু মৃদু আলো
অনেক বেলা গড়িয়ে গলো
যদি একটু জ্বলো?
দেব তোমায় কাশ বনের স্পর্শ্ যত
পাবে আরো স্নিগ্ধ সুবাস অবিরত।

তৃষ্ণ প্লাবনে ভেসে ভেসে যৌবনা তরী
নোঙ্গর করে যদি জল জাগা চরে
ফুলের ভাঁজে আগলে রেখো
উঁচু শির ধরি ।

যদি একটু চল
ঐ নিঝুম দ্বীপে, নির্জন বনে
বেয়ে বেয়ে নদী জলে,
ছোঁয়ে যাব ফুলে ফুলে, ক্ষীপ্ত শুলে শুলে ।

তুমুল যুদ্ধের উতাল প্লাবনে
ঐ দুর কোথাও
হারিয়ে যাব যুগল বুকের তৃপ্ত বন্ধনে
অতল গভীরে, অতল গভীরে
একটু সুখ স্নানে ।
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।